মাশুন্দিয়া ভবানীপুর কে. জে. বি ডিগ্রী কলেজ logo
logo

মাশুন্দিয়া ভবানীপুর কে. জে. বি ডিগ্রী কলেজ
Mashundia Bhawanipur K.J.B. Degree College

প্রতিষ্ঠাকালঃ ১৯৮৭ ইং ইং,   EIIN: 125331
মাশুন্দিয়া, বেড়া, পাবনা

  ব্রেকিং নিউজ  


  আমাদের অবস্থান

মাশুন্দিয়া ভবানীপুর কে. জে. বি ডিগ্রী কলেজ

মাশুন্দিয়া, বেড়া,পাবনা

০১৭১২-৩৯৬৩৩৮

  ভিজিটর


Unique Visitors:
Total Hit Count:
Live Traffic Stats:
  সময় ও তারিখ
  শিক্ষার্থীর তথ্য
ক্লাস শিক্ষার্থী
HSC 1st Year 314
HSC 2nd Year 150
HSC (BM) 1st Year 150
HSC (BM) 2nd Year 170
DEGREE (PASS) 1st Year 445
DEGREE (PASS) 2nd Year 118
DEGREE (PASS) 3rd Year 157
 সর্বশেষ সংযুক্ত ছবি
সার্বিক বাণী সমূহ

মাশুন্দিয়া ভবানীপুর কে,জে,বি ডিগ্রী কলেজ

মাশুন্দিয়া, বেড়া, পাবনা। কোড নং-৩১২৬, স্থাপিতঃ ১৯৮৭ইং
মোবাইল নং-০১৭১২-৩৯৬৩৩৮, EIIN NO- 125331
ই-মেইলঃ- kjbdc.mashundia@gmail.com

 প্রতিষ্ঠানের সার্বিক বাণীসমূহঃ

 

সভাপতির শুভেচ্চা বাণীঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা কর্তৃক সরকারি-বেসরকারি সকল কার্যালয়ে Digital কার্যক্রম বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের সকল পর্যায়ে তথ্যসেবা পৌঁছে দেওয়ার প্রক্রিয়া হাতে নেওয়া হয়েছে। দক্ষ ও যোগ্য মানব সম্পদ তৈরীর লক্ষ্যে সরকার ২০১০ সালে প্রণীত জাতীয় শিক্ষানীতিতে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি বিষয়টিকে বাধ্যতামূলক করেছেন।ইতোমধ্যে সকল সরকারি-বেসরকারি দপ্তর সমূহকে ডিজিটাল পদ্ধতির আওতায় আনা হয়েছে। শিক্ষক-শিক্ষিকার যাবতীয় তথ্যাদি বর্তমানে “ওয়েব সাইট” এর মাধ্যমে পাওয়া যাবে জেনে আমি অত্যন্ত আনন্দিত ও আশাবাদি। উক্ত “ওয়েবসাইট”বাস্তবায়ন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নকে আরো বহুদুর এগিয়ে নিয়ে যাবে বলে আমার দৃঢ় বিশ্বাস। উক্ত বিদ্যালয়কে অন-লাইন সেবার আওতাভূক্ত করার উদ্যোগ নিয়েছেন। তাঁর এই সৃজনশীল উদ্যোগকে সাধুবাদ জানাই এবং এর সাফল্য কামনা করি ।

খোন্দকার আজিজুল হক আরজু
সভাপতি
 
অধ্যক্ষের শুভেচ্চা বাণীঃ

We believe that we can best succeed in our aims when parents and the school work in close partnership. We encourage parental involvement in classes and throughout the school. Between us we have the most important job of educating your children; enhancing their academic and social skills, their physical development, their emotional and spiritual development and in preparing them for the future. For our part we will do all we can to ensure that your children receive a good education. As a parent or carer, you can ensure that your children get the maximum benefit from their education by involving yourself in and supporting their learning. You can also help by ensuring that your children get a good night’s rest and arrive on time for school each day.

মোঃ আব্দুল গনী
অধ্যক্ষ
 
তথ্য ও প্রযুক্তি শিক্ষকের বানীঃ

বর্তমান তথ্য ও প্রযুক্তির যুগে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ওয়েবসাইট এর গুরত্ব অপরিসীম। সেই প্রয়োজনীয়তার অনুভবে আমাদের কলেজের ডাইনামিক ওয়েবসাইট করায় আমি কলেজের অধ্যক্ষ এবং সভাপতি স্যারকে আন্তরিকভাবে অভিনন্দন জানাই। প্রতিটি ছাত্র ছাত্রী ঘরে বসেই প্রতিষ্ঠানের যে কোন তথ্য ওয়েবসাইটের মাধ্যমেই জানতে পারবে। বিশ্বের যে কোন প্রান্তে বসেই এখন ইচ্ছা করলেই আমাদের প্রতিষ্ঠানের যে কোন প্রয়োজনীয় তথ্য জানতে পারবে। পরিক্ষার ফলাফল, সকল প্রকার নোটিশ, ক্লাস রুটিন বিভিন্ন তথ্য প্রতিনিয়ত জানতে পারবে। ডায়নামিক এই ওয়েবসাইট আর প্রযুক্তির ছোঁয়ায় আমাদের ছাত্র ছাত্রী সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দশের উন্নতিতে অবদান রাখতে সাহায্য করবে।

মোঃ গোলাম মাহবুব
 
সহকারী অধ্যক্ষের বাণীঃ
প্রকৃত শিক্ষাই তোমাকে আলোর পথ দেখাতে পারে। শিক্ষার মূল লক্ষ্য জ্ঞান নয়, কর্ম; আর প্রধান উদ্দেশ্য মানুষের চরিত্র গঠন করা। যে শিক্ষা আত্মাকে বলিষ্ঠ করেনা, দৃষ্টিকে প্রসারিত করে না, তা আদৌ শিক্ষা নয়। তোমরা সেই শিক্ষা গ্রহন কর যা তোমার জীবন শক্তিকে ক্রমেই সজাগ ও জীবন্ত করবে এবং দেহ ও মন দুইকেই করে তুলবে পুষ্ট।
 
 
**বিজ্ঞান শিক্ষকের বাণীঃ
তথ্য প্রযুক্তির মাধ্যমে বিশ্ব আজ আমাদের আপন মুঠোয় দৃশ্যমান। মানুষ তার শত ব্যস্ততার পর এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করে। সেই সুবাদে বিশ্বায়নের যে কোন প্রান্তে যোগাযোগের মাধ্যম হচ্ছে প্রাতিষ্ঠানিক একটি ‘ওয়েব সাইট’। সেখানে সন্নিবেশিত থাকবে প্রতিষ্ঠানের অতীত-বর্তমান, ছোট-বড় প্রয়োজনীয় সব তথ্য। স্ব-স্ব প্রতিষ্ঠান/সংস্থা একে অপরের সেতু বন্ধন হিসেবে তথ্য বিনিময়ের কাজ করবে। আমি আশাকরি অত্র প্রতিষ্ঠানের ‘ডাইনামিক ওয়েব সাইট’ টি সব স্তরের চাহিদা পূরণে কার্যকর হবে। কলেজের পূর্ণাঙ্গ ‘ওয়েব সাইট’ বাস্তবায়ন করতে  যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাঁদের সহ যারা ‘ওয়েব সাইটি ভিজিট করবেন তাঁদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ। 
 
এই রকম আরও বানী নিচে যুক্ত হবে ...